bluebarry-usa

একাধিক গবেষণায় দেখা গেছে আকারে ছোট হলেও  Blueberry ভেতরে রয়েছে প্রচুর মাত্রায় পুষ্টিকর উপাদান। সেই সঙ্গে রয়েছে উপকারি অ্যান্টিঅক্সিডেন্ট, যা ব্রেন পাওয়ার বাড়ানোর পাশাপাশি ক্যান্সারের মতো রোগকে দূরে রাখতেও বিশেষ ভূমিকা পালন করে থাকে। তবে ভাববেন না এখানেই শেষ, এই সুস্বাদু ফলটিকে রোজের ডায়েটে অন্তর্ভুক্ত করলে আপনি হবেন সুসাস্থের অধিকারী ও ফিট।

চলুন জেনে নেয়া যাক Bluebarry কী কী ভাবে আপনাকে সুস্থ রাখতে সাহায্য করে তা।

ত্বকের সৌন্দর্য বৃদ্ধি

এই ফলটিতে উপস্থিত অ্যান্থোসায়ানিন এবং ভিটামিন সি একদিকে যেমন “ডি এন এ” এর যাতে কোনও ধরনের ক্ষতি না হয়, সেদিকে খেয়াল রাখে, তেমনি ত্বকের ভেতরে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে দেয়। ফলে ত্বকের বয়স কমতে শুরু করে। আর এমনটা যখন হয়, তখন বলিরেখা তো অদৃশ্য হয়ে যায়ই, সেই সঙ্গে ত্বকের সৌন্দর্যও বৃদ্ধি পায় চোখে পরার মতো।

দেহের ভেতরে প্রদাহের মাত্রা কমে

দেহের ভেতরে সৃষ্টি হওয়া প্রদাহ নানাবিধ রোগের হাত থেকে রক্ষা করতে বিশেষ ভূমিকা পালন করে থাকে এই Bluebarry। কিন্তু এই প্রদাহই যদি মাত্রাতিরিক্ত হয়ে যায়, তাহলেই কিন্তু বিপদ! কারণ একাধিক গবেষণাতে একথা প্রমাণিত হয়ে গেছে যে ক্রনিক ইনফ্লেমেশনের কারণে শরীরে একে একে নানা রোগ বাসা বাঁধতে শুরু করে। যেমন ধরুন, ক্যান্সার, হার্টের রোগ, ডিপ্রেশন প্রভৃতি। তাহলে এখন প্রশ্ন হল ইনফ্লেমেশনকে নিয়ন্ত্রণে রাখা যায় কীভাবে? এক্ষেত্রে Bluebarry এর সঙ্গে বন্ধুত্ব পাতালে দারুন উপকার পেতে পারেন কিন্তু! কারণ এই ফলটি নিয়মিত খেলে শরীরে অ্যান্টি-ইনফ্লেমেটরি প্রপাটিজের মাত্রা বাড়তে শুরু করে। ফলে স্বাভাবিকভাবেই প্রদাহ নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার কোনও সুযোগই পায় না।

অ্যান্টিঅক্সিডেন্টের ঘাটতি দূর

সারা দিন ধরে নানাভাবে নানা ক্ষতিকর টক্সিন আমাদের শরীরে প্রবেশ করে থাকে। একাধিক গবেষণায় দেখা গেছে ঠিক ঠিক সময়ে এই সব টক্সিক উপাদানদের যদি শরীর থেকে বের করে দেওয়া না যায়, তাহলে একদিকে দেহের ভেতরে ক্যান্সার সেলের জন্ম নেওয়ার আশঙ্কা যেমন বৃদ্ধি পায়, তেমনি শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ দের মারাত্মক ক্ষতি হয়। এই কারণেই  নিয়মিত জাম খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা।

হাড়ের রোগ হতে রক্ষা পেতে

Bluebarry তে রয়েছে প্রচুর মাত্রায় ক্যালসিয়াম, আয়রন, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং ভিটামিন কে। প্রসঙ্গত, এই সবকটি উপাদানই হাড়ের স্বাস্থ্যের উন্নতি ঘটাতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। শুধু তাই নয়, বোন ডেনসিটি বাড়াতে এবং বিভিন্ন ধরনের হাড়ের রোগকে দূরে রাখতেও এই উপাদানগুলি বিশেষ ভূমিকা পালন করে থাকে।

ওজন কমাতে সাহায্য করে

আপনারা যারা ওজন কমাতে বদ্ধপরিকর, তারা আজ থেকেই এক বাটি করে Bluebarry খাওয়া শুরু করুন। দেখবেন অতিরিক্ত ওজন কমতে একেবারেই সময় লাগবে না। কারণ এই ফলটির ভেতরে রয়েছে প্রায় ৩.৬ গ্রাম ফাইবার, যা খিদা রোধ করতে সাহায্য করে। ফলে স্বাভাবিকভাবেই বারে বারে খাবার খাওয়ার প্রবণতা কমে যায়। আর খাবার কম খেলে শরীরে অতিরিক্ত ক্যালরি প্রবেশের আশঙ্কাও হ্রাস পায়। ফলে ওজন বাড়ার সম্ভাবনা একেবারে কমে যায়।

হজম ক্ষমতার বাড়াতে

পূর্বেই বলেছি Bluebarry তে রয়েছে ফাইবার যা হজম শক্তি বৃদ্ধি তে সাহায্য করে এবং নস্টিপেশনের মতো রোগের চিকিৎসাতেও বিশেষ ভূমিকা পালন করে।

সৃতিশক্তি বৃদ্ধি তে খান Bluebarry

২০১৬ সালে ইউরোপিয়ান জার্নাল অব নিউট্রিশন-এ প্রকাশিত এক গবেষণা পত্র অনুসারে জামের ভেতরে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট,যা টক্সিক উপাদানের হাত থেকে ব্রেনকে রক্ষা করে। ফলে বয়স বাড়লেও তার ছাপ পরে না মস্তিষ্কের উপর। সেই সঙ্গে কগনেটিভ পাওয়ার বেড়ে যাওয়ার কারণে বুদ্ধি এবং স্মৃতিশক্তিও বাড়তে শুরু করে। এই কারণেই তো Bluebarry চিকিৎসকেরা “ব্রেন ফুড” নামে ডেকে থাকেন।

হার্টের স্বাস্থ্যের উন্নতি ঘটায়

গত এক দশকের পরিসংখ্যানের দিকে নজর দিলে জানতে পারবেন আমাদের দেশে কিভাবে কম বয়সিদের মধ্যে হার্টের রোগের প্রকোপ বৃদ্ধি পয়েছে। এমন পরিস্থিতিতে Bluebarry খাওয়ার প্রয়োজন যে আরও বেড়েছে এই বিষয়ে কোনও সন্দেহ নেই। আসলে এই ফলটিতে উপস্থিত একাধিক উপকারি উপাদান একদিকে যেমন ব্লাড প্রেসারকে স্বাভাবিক রাখে, তেমনি রক্তে উপস্থিত খারাপ কোলেস্টেরলের মাত্রাও কমায়। ফলে হার্টের কোনও ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা একেবারে কমে যায়।

To Buy Blueberry Just Visit:- Blueberry (250g) | The Food Citi

Tags:

The Food Citi

See all author post

Leave a Comment

0
X